অভয়নগরের প্রথম সারীর করোনা যোদ্ধা, করোনা রোধে মাঠে ময়দানে দিনরাত নিবেদিত অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহামুদুর রহমান রিজভী ফের করোনা আক্রান্ত হয়েছেন।

রোববার ডা. মাহামুদুর রহমান রিজভী নিজেই এ প্রতিবেদককে তথ্য নিশ্চিত করেন। এর আগে গত বছর করোনার প্রথম দিকেই তিনি করোনা আক্রান্ত হন।

করোনা ভাইরাসের সাথে সাহসিকতার সাথে যুদ্ধ করে আপামর জনসাধারণের দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে তিনি সুস্থ্য হয়ে ওঠেন। সেই থেকে অদ্যবধি অভয়নগরের প্রত্যন্ত অঞ্চলে করোনা রোগীদের পাশে থেকে সেবা দিয়ে আসছিলেন তিনি।

পাশাপাশি গ্রামে গ্রামে ছুটে বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ চালিয়ে আসছিলেন নিজ হাতেই।

সম্প্রতি গত দুইদিন যাবৎ করোনা উপসর্গ দেখা দিলে তিনি শনিবার সকালে হাসপাতালে নমুনা দেন। এবং যশোর জিনোম সেন্টারে নমুনা পরীক্ষার জন্য পাঠান। রবিবার সকালে রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

এদিকে অভয়নগরে বর্তমানে ২১ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন ২ জন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২ জনকে এবং যশোর আড়াইশ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে ১ জনকে। বাকি ১৬ জন নিজ নিজ বাড়িতে থেকে ডাক্তারদের পরামর্শ মোতাবেক চিকিৎসা নিচ্ছেন।